ইসলামিক বই pdf free download
দলিলে ভুল তথ্য থাকলে কী করণীয়? ভুল সংশোধনী CS, SA, RS, BS খতিয়ান চেনার খুঁটিনাট -বিস্তারিত ফেসবুকে হয়রানির শিকার করণীয় ও আইনি প্রক্রিয়া নতুন ভূমি আইনে বেদখল জমি ফেরত ৩ মাসের মধ্যে! ৭ টি লক্ষণ দেখে চিনুন জাল দলিল ও করণীয় পন্থা রেকর্ড একজনের কিন্তু দলিল অন্যের, তাহলে জমি পাবে কে? ৮ টি সঠিক প্রমাণ থাকলেই স্থায়ীভাবে জমি আপনার: বিস্তারিত মামলা ছাড়াই খতিয়ানের ভুল সংশোধন: সহজ পদ্ধতি দেনমোহর বা কাবিনের মামলায় হাইকোর্টে রিভিশন করার পদ্ধতি কিভাবে জিডি মামলায় আসামি জামিন নিবে ? বিস্তারিত নির্দেশিকা বাবার সম্পত্তি নিজের নামে নামজারি করার পদ্ধতি: বিস্তারিত নির্দেশিকা মাত্র তিন মাসেই! কিভাবে টাকা খরচ ছাড়াই বেদখল জমি ফিরে পাবেন

৪ জানু, ২০২৪

গার্ডিয়ানকে ক্ষমতা অর্পণ সনদপত্র

গার্ডিয়ানকে ক্ষমতা অর্পণ সনদপত্র

 গার্ডিয়ানকে ক্ষমতা অর্পণ সনদপত্র হল একটি আইনগত দলিল যা একজন ব্যক্তিকে অন্য ব্যক্তির আইনি প্রতিনিধি হিসেবে ক্ষমতা প্রদান করে। এই সনদপত্রের প্রয়োজনীয়তা, প্রক্রিয়া ও জরুরি তথ্যাবলী সম্পর্কে বিস্তারিত জানতে পড়ুন।

গার্ডিয়ানকে ক্ষমতা অর্পণ সনদপত্র Power of Attorney to Guardian







গার্ডিয়ানকে ক্ষমতা অর্পণ সনদপত্র হল একটি আইনগত দলিল যা একজন ব্যক্তিকে অন্য ব্যক্তির আইনি প্রতিনিধি হিসেবে ক্ষমতা প্রদান করে। এই সনদপত্রের মাধ্যমে গার্ডিয়ান নির্দিষ্ট কিছু বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা লাভ করেন। গার্ডিয়ানকে ক্ষমতা অর্পণ সনদপত্রের প্রয়োজনীয়তা নিম্নরূপ:

  • যদি কোনও ব্যক্তি অপ্রাপ্তবয়স্ক হয় বা মানসিকভাবে অসুস্থ হয়, তাহলে তাকে আইনিভাবে প্রতিনিধিত্ব করার জন্য গার্ডিয়ান প্রয়োজন হয়।
  • যদি কোনও ব্যক্তি দূর দেশে থাকে বা অন্য কোনও কারণে তার উপস্থিতি সম্ভব না হয়, তাহলে তার অনুপস্থিতিতে তার সম্পদ পরিচালনা বা অন্যান্য প্রয়োজনীয় কাজের জন্য গার্ডিয়ান প্রয়োজন হয়।

গার্ডিয়ানকে ক্ষমতা অর্পণ সনদপত্রের প্রক্রিয়া নিম্নরূপ:

  • প্রথমে গার্ডিয়ান ও অপ্রাপ্তবয়স্ক বা অসুস্থ ব্যক্তির সম্মতিতে একটি লিখিত চুক্তি করতে হবে।
  • এই চুক্তিতে গার্ডিয়ানের ক্ষমতা ও দায়িত্ব সুনির্দিষ্টভাবে উল্লেখ করতে হবে।
  • চুক্তিটি একজন নোটারী পাবলিকের সামনে স্বাক্ষর করতে হবে।

গার্ডিয়ানকে ক্ষমতা অর্পণ সনদপত্রের কিছু জরুরি তথ্যাবলী নিম্নরূপ:

  • এই সনদপত্র অবশ্যই একজন নোটারী পাবলিকের সামনে স্বাক্ষর করতে হবে।
  • সনদপত্রে গার্ডিয়ানের নাম, ঠিকানা, জাতীয় পরিচয়পত্র নম্বর, অপ্রাপ্তবয়স্ক বা অসুস্থ ব্যক্তির নাম, ঠিকানা, জাতীয় পরিচয়পত্র নম্বর, ক্ষমতার বিবরণ ও কার্যকাল উল্লেখ করতে হবে।
  • সনদপত্রটি দুই কপিতে তৈরি করতে হবে।

গার্ডিয়ানকে ক্ষমতা অর্পণ সনদপত্রের প্রয়োজনীয়তা ও প্রক্রিয়া সম্পর্কে সচেতন থাকা গুরুত্বপূর্ণ। এই সনদপত্রের মাধ্যমে একজন অপ্রাপ্তবয়স্ক বা অসুস্থ ব্যক্তির আইনি অধিকার সুরক্ষিত হয়।

0 Comments:

BDFile Telegram channel