ইসলামিক বই pdf free download
দলিলে ভুল তথ্য থাকলে কী করণীয়? ভুল সংশোধনী CS, SA, RS, BS খতিয়ান চেনার খুঁটিনাট -বিস্তারিত ফেসবুকে হয়রানির শিকার করণীয় ও আইনি প্রক্রিয়া নতুন ভূমি আইনে বেদখল জমি ফেরত ৩ মাসের মধ্যে! ৭ টি লক্ষণ দেখে চিনুন জাল দলিল ও করণীয় পন্থা রেকর্ড একজনের কিন্তু দলিল অন্যের, তাহলে জমি পাবে কে? ৮ টি সঠিক প্রমাণ থাকলেই স্থায়ীভাবে জমি আপনার: বিস্তারিত মামলা ছাড়াই খতিয়ানের ভুল সংশোধন: সহজ পদ্ধতি দেনমোহর বা কাবিনের মামলায় হাইকোর্টে রিভিশন করার পদ্ধতি কিভাবে জিডি মামলায় আসামি জামিন নিবে ? বিস্তারিত নির্দেশিকা বাবার সম্পত্তি নিজের নামে নামজারি করার পদ্ধতি: বিস্তারিত নির্দেশিকা মাত্র তিন মাসেই! কিভাবে টাকা খরচ ছাড়াই বেদখল জমি ফিরে পাবেন

২১ ফেব, ২০২৪

মটর গাড়ীগৃহ নির্মান অগ্রিম কর্তনের তফসিল নমুনা

মটর গাড়ীগৃহ নির্মান অগ্রিম কর্তনের তফসিল নমুনা

মটর গাড়ীগৃহ নির্মাণ অগ্রিম কর্তন হলো একটি সরকারি কর প্রণালী যা করদাতাদের তাদের নিজস্ব গাড়ীগৃহ নির্মাণে আর্থিক সহায়তা প্রদান করে। এই কর্তনের অধীনে, করদাতারা তাদের মোট আয়ের 20% পর্যন্ত কর্তন পেতে পারেন, সর্বোচ্চ 3 লক্ষ টাকা। এই কর্তন পাওয়ার জন্য, করদাতাদের নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করতে হবে।

মটর গাড়ীগৃহ নির্মান অগ্রিম কর্তনের তফসিল






কর্তনের যোগ্যতা

  • করদাতা বাংলাদেশের একজন বাসিন্দা হতে হবে।
  • করদাতার নিজস্ব জমিতে গাড়ীগৃহ নির্মাণ করতে হবে।
  • গাড়ীগৃহের নির্মাণ কাজ 1 জুলাই, 2023 থেকে 30 জুন, 2024 সালের মধ্যে শেষ করতে হবে।
  • গাড়ীগৃহের নির্মাণ ব্যয় 15 লক্ষ টাকা ছাড়িয়ে যেতে পারবে না।

কর্তনের পরিমাণ

কর্তনের পরিমাণ নির্ভর করবে করদাতার মোট আয়ের উপর। মোট আয়ের 20% পর্যন্ত কর্তন পাওয়া যাবে, সর্বোচ্চ 3 লক্ষ টাকা।

আবেদন প্রক্রিয়া

করদাতারা https://etaxnbr.gov.bd/ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের সাথে নিম্নলিখিত কাগজপত্র জমা দিতে হবে:

  • আয়কর রিটার্ন
  • জমির দলিল
  • গাড়ীগৃহের নকশা
  • নির্মাণ ব্যয়ের অনুমান

সময়সীমা

আবেদন করার শেষ সময়সীমা 30 জুন, 2024।


মটর গাড়ীগৃহ নির্মাণ অগ্রিম কর্তন হলো একটি সরকারি উদ্যোগ যা করদাতাদের তাদের নিজস্ব গাড়ীগৃহ নির্মাণে উৎসাহিত করবে। এই কর্তনের সুবিধা নেওয়ার জন্য করদাতাদের নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করতে হবে এবং নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করতে হবে।

0 Comments:

BDFile Telegram channel