ইসলামিক বই pdf free download

২৯ জুল, ২০২৪

সম্পূর্ন তাফসীর ইবনে কাসীর ১ম - ১৮তম খণ্ড বই (PDF) Download Tafsir Ibn Kathir in Bangla

সম্পূর্ন তাফসীর ইবনে কাসীর ১ম - ১৮তম খণ্ড বই (PDF) Download Tafsir Ibn Kathir in Bangla

তাফসীর ইবনে কাসীর হলো ইসলামী বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং প্রভাবশালী তাফসীর গ্রন্থগুলির মধ্যে একটি। মুহাম্মাদ মুজীবুর রহমানের সুন্দর অনুবাদে এই গ্রন্থটি বাংলাভাষী পাঠকদের জন্য আরও সহজলভ্য হয়ে উঠেছে। এই নিবন্ধে আমরা জানবো কেন আপনার জন্য এই গ্রন্থটি পড়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। সম্পূর্ন তাফসীর ইবনে কাসীর ১ম - ১৮তম খণ্ড বইটি বইটির লেখক ড. মুহাম্মাদ মুজীবুর রহমান, যা বিনামূল্যে পড়া বা ডাউনলোড উপযোগী। Download Tafsir Ibn Kathir in Bangla pdf

সম্পূর্ন তাফসীর ইবনে কাসীর ১ম - ১৮তম খণ্ড বই (PDF)কুরআনের গভীর বোধ:


১. তাফসীর ইবনে কাসীর ১ম_ ২য়_ ৩য় খণ্ড


২. তাফসীর ইবনে কাসীর ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ, ৭ম খণ্ড


৩. তাফসীর ইবনে কাসীর ৮ম ৯ম ১০ম ১১তম খণ্ড


৪. তাফসীর ইবনে কাসীর ১২তম খণ্ড


৫. তাফসীর ইবনে কাসীর ১৩তম খণ্ড


৬. তাফসীর ইবনে কাসীর ১৪তম খণ্ড


৭. তাফসীর ইবনে কাসীর ১৫তম খণ্ড


৮. তাফসীর ইবনে কাসীর ১৬তম খণ্ড


৯. তাফসীর ইবনে কাসীর ১৭তম খণ্ড


১০. তাফসীর ইবনে কাসীর ১৮তম খণ্ড



আয়াতের সরল ব্যাখ্যা: তাফসীর ইবনে কাসীর কুরআনের প্রতিটি আয়াতের সহজ এবং সরল ব্যাখ্যা প্রদান করে। এটি কুরআন বোঝার ক্ষেত্রে একটি নির্ভরযোগ্য সহায়ক।

সুন্নাহর আলোকে ব্যাখ্যা: এই তাফসীর গ্রন্থে কুরআনের আয়াতগুলোর ব্যাখ্যা হাদিস ও সুন্নাহর আলোকে করা হয়েছে, যা কুরআনের বোধকে আরও গভীর করে তোলে।

সাহাবী ও তাবেঈদের মতামত: বিভিন্ন সাহাবী ও তাবেঈদের কুরআন ব্যাখ্যা সম্পর্কিত মতামত এই গ্রন্থে উল্লেখ করা হয়েছে, যা কুরআনের বিভিন্ন দিক সম্পর্কে বিস্তারিত জানার সুযোগ করে দেয়।

সম্পূর্ন তাফসীর ইবনে কাসীর ১ম - ১৮তম খণ্ড বই (PDF) ইসলামী জ্ঞানের সম্পদ:

  • ফিকহ ও আকিদা: তাফসীর ইবনে কাসীর শুধুমাত্র কুরআনের ব্যাখ্যা নয়, বরং ইসলামী ফিকহ ও আকিদা সম্পর্কিত বিভিন্ন বিষয়ও আলোচনা করে।
  • ইতিহাস ও ভূগোল: কুরআনের বিভিন্ন ঘটনার ইতিহাস ও ভূগোল সম্পর্কিত তথ্য এই গ্রন্থে বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছে।
  • আরবি ভাষা ও ব্যাকরণ: কুরআনের আরবি ভাষা ও ব্যাকরণ সম্পর্কিত গভীর জ্ঞান অর্জনের জন্য এই গ্রন্থটি একটি অত্যন্ত উপযোগী সহায়ক।

সম্পূর্ন তাফসীর ইবনে কাসীর ১ম - ১৮তম খণ্ড বই (PDF)  ব্যক্তিগত জীবন ও সমাজ:

  • আধ্যাত্মিক উন্নতি: তাফসীর ইবনে কাসীর পড়ার মাধ্যমে আপনি আধ্যাত্মিকভাবে উন্নতি করতে পারবেন এবং আল্লাহ তাআলার প্রতি আপনার ভালোবাসা বাড়বে।
  • সামাজিক সম্পর্ক: এই গ্রন্থে উল্লেখিত নৈতিক মূল্যবোধ আপনার ব্যক্তিগত ও সামাজিক জীবনে সফলতা অর্জন করতে সাহায্য করবে।
  • সমস্যা সমাধান: জীবনের বিভিন্ন সমস্যার সমাধানের জন্য কুরআন ও সুন্নাহই হলো সর্বশ্রেষ্ঠ গাইড। তাফসীর ইবনে কাসীর এই ক্ষেত্রে আপনাকে সঠিক পথ দেখাবে।

সম্পূর্ন তাফসীর ইবনে কাসীর ১ম - ১৮তম খণ্ড বই (PDF) কেন মুহাম্মাদ মুজীবুর রহমানের অনুবাদ পড়বো?

মুহাম্মাদ মুজীবুর রহমানের অনুবাদে তাফসীর ইবনে কাসীর বাংলাভাষী পাঠকদের জন্য সহজবোধ্য এবং আকর্ষণীয় হয়ে উঠেছে। তিনি আরবি ভাষা ও ইসলামী বিদ্যা সম্পর্কে অগাধ জ্ঞানের অধিকারী ছিলেন এবং তাফসীর ইবনে কাসীরের মূলভাবকে সঠিকভাবে বাংলা ভাষায় প্রকাশ করেছেন।

উপসংহার:

তাফসীর ইবনে কাসীর ইসলামী জ্ঞানের এক অমূল্য নিধি। এই গ্রন্থটি পড়ার মাধ্যমে আপনি কুরআনকে আরও ভালোভাবে বুঝতে পারবেন, ইসলামী জ্ঞান অর্জন করতে পারবেন এবং আপনার ব্যক্তিগত ও সামাজিক জীবনে উন্নতি করতে পারবেন। তাই আজই এই গ্রন্থটি পড়া শুরু করুন। 


0 Comments:

BDFile Telegram channel