ইসলামিক বই pdf free download

৯ সেপ, ২০২৪

নসীম হিজাজী-এর লেখা ‘অপরাজিত’ উপন্যাসটি বাংলা সাহিত্যের এক অমূল্য রত্ন। এই উপন্যাসটি শুধু বাংলা সাহিত্যেই নয়, বরং সমগ্র দক্ষিণ এশিয়ার পাঠকদের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। অপরাজিত বই নসীম হিজাযী উপন্যাস

"অপরাজিত" উপন্যাসটি নসিম হিজাজীর লেখা একটি ঐতিহাসিক উপন্যাস। এই উপন্যাসে তিনি মুঘল আমলের ভারতের সমাজ, রাজনীতি, এবং সংস্কৃতির একটি জীবন্ত চিত্র তুলে ধরেছেন। উপন্যাসের মূল চরিত্র মোয়াজ্জম আলী, যিনি ব্রিটিশ শাসনের বিরুদ্ধে সংগ্রাম করেছিলেন। 


অপরাজিত (PDF) বইটির গুরুত্ব

‘অপরাজিত’ উপন্যাসটি ইতিহাস, রাজনীতি, সামাজিক জীবন, প্রেম, ভালোবাসা, সংগ্রাম ইত্যাদি বিভিন্ন বিষয়কে সুন্দরভাবে মিশিয়ে উপস্থাপন করেছে। এই উপন্যাসটি পাঠকদের মনে দেশপ্রেম, স্বাধীনতা সংগ্রামের গল্প, এবং মানবিক মূল্যবোধের গুরুত্ব সম্পর্কে সচেতন করে তোলে।

  • ইতিহাসের স্পর্শ: এই উপন্যাসটি ভারতীয় উপমহাদেশের ইতিহাসের বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে রচিত। পাঠকরা এই উপন্যাসের মাধ্যমে ইতিহাসের গভীরে যাত্রা করতে পারবেন।
  • সামাজিক বাস্তবতা: উপন্যাসটি সমাজের বিভিন্ন শ্রেণির মানুষের জীবনযাত্রা, তাদের সংগ্রাম, আকাঙ্ক্ষা এবং স্বপ্নকে তুলে ধরে।
  • মানবিক মূল্যবোধ: ‘অপরাজিত’ উপন্যাসটি মানবিক মূল্যবোধ যেমন- প্রেম, ভালোবাসা, বন্ধুত্ব, সাহস, ত্যাগ ইত্যাদির গুরুত্বকে উজ্জ্বল করে তুলেছে।

অপরাজিত (PDF) বইটির বৈশিষ্ট্য

  • জীবন্ত চরিত্র: উপন্যাসের চরিত্রগুলো অত্যন্ত জীবন্ত এবং বাস্তবসম্মত। পাঠকরা চরিত্রগুলোর সাথে নিজেদের মিল খুঁজে পাবেন।
  • সহজ সরল ভাষা: উপন্যাসটি সহজ সরল ভাষায় লেখা হয়েছে, ফলে সকল শ্রেণির পাঠকই এই উপন্যাসটি উপভোগ করতে পারবেন।
  • কাহিনীর গতি: উপন্যাসের কাহিনী অত্যন্ত গতিশীল এবং চমৎকারভাবে বর্ণিত হয়েছে।
  • ঐতিহাসিক উপাদান: উপন্যাসটিতে ঐতিহাসিক উপাদানের মিশ্রণ অত্যন্ত সুন্দরভাবে করা হয়েছে।

অপরাজিত (PDF) অন্যান্য

নসীম হিজাজী একজন প্রতিভাবান লেখক ছিলেন এবং তিনি বাংলা সাহিত্যে অমূল্য অবদান রেখে গেছেন। ‘অপরাজিত’ উপন্যাসটি তার সেরা কাজগুলির মধ্যে একটি। এই উপন্যাসটি একাধিক ভাষায় অনূদিত হয়েছে এবং বিশ্বের বিভিন্ন দেশে পাঠকদের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে।

উপসংহার:

‘অপরাজিত’ উপন্যাসটি বাংলা সাহিত্যের এক অমূল্য রত্ন। এই উপন্যাসটি পাঠকদের মনে দেশপ্রেম, স্বাধীনতা সংগ্রামের গল্প, এবং মানবিক মূল্যবোধের গুরুত্ব সম্পর্কে সচেতন করে তোলে। যারা বাংলা সাহিত্যের ভালোবাসেন, তাদের জন্য এই উপন্যাসটি অবশ্যই পড়া উচিত।

0 Comments:

BDFile Telegram channel